Site icon স্যাট একাডেমী ব্লগ

#আমি_স্বপ্নবাদী

#আমি_স্বপ্নবাদী

আমার এমন ধরনের মানুষগুলিকে খুব ভাললাগে যাদের অটুট একটা লক্ষ্য আছে, আকাশ কুসুম না হোক, তবু হাওয়ায় ওড়া কিছু স্বপ্ন আছে, নিজেকে গড়ে তোলার প্রত্যয় আছে। হারেতো সবাই তবুও যারা নিজের কাছে হারতে প্রস্তুত নয়, বরং নিজেকে ভেঙে ভেঙে নতুন করে গড়ে তুলে নতুন উদ্যমে এগিয়ে চলতে ভালবাসে, আমার তাদেরকে খুব ভাললাগে।
এমনকিছু মানুষকে খুব ভাললাগে যাদের আত্মনিষ্ঠা কিছু মানুষের জীবন বদলে দিতে জন্মে এবং তারা সেগুলিকে স্বযত্নে বুকে লালন পালন করে।
এমন কেউ যে আমার মতো লোকাল বাসের বাঙ্কার ধরে ঝুলে অফিস করে আর মনে মনে স্বপ্ন দেখে একদিন সেও বিজনেস ক্লাসে চেপে আমেরিকা সফর করবে আর সিলিকন ভ্যালিতে বসে তার বিজনেস ডিল করবে।
এমন কেউ বা কিছু মানুষকেই আমার সঙ্গ হিসেবে খুঁজি যাদের স্বপ্ন গুলি সুন্দর। তাদের পাশে থাকতে ইচ্ছে করে, অনুপ্রেরণা যোগাতে ইচ্ছে করে, জীবন সঙ্গী হিসেবে এমন কাউকেই খুঁজে নিতে আমার ইচ্ছে করে, যার স্বপ্ন গুলি আকাশ কুসুম তবুও মানবতাবাদী। কারণ আমি স্বপ্নবাদী, আমি এইটা বিশ্বাস করি যাদের স্বপ্ন গুলি সুন্দর তাদের জীবনটাও অনেক সুন্দর।

স্বপ্ন একটা দেখার পর ভেঙে গেলে মানুষ হতাশ হয়ে যায়, আমার ঐসকল মানুষগুলিকে খুব বিরক্ত লাগে। আরে ভাই, স্বপ্ন কারও ঘরে কামলা খাটেনা, আবার কারও পকেটো কাটেনা, একটা ভাঙলে আর একটা গড়তে সমস্যা কি.?
স্বপ্ন হয় আপনাকে জেতাবে নইলে কিছু শেখাবে, স্বপ্ন আমাদেরকে হারায় না, আমরা স্বপ্ন হারাই। আর তাই আমি স্বপ্নবাদী জিতবো কিনা জানিনা তবে অটুট প্রত্যয় আমি কিছু শিখবোই শিখবো ।

@মি. পিয়াস
SATT Academy