Site icon স্যাট একাডেমী ব্লগ

সকল বিশ্ববিদ্যালয়ের বিগত ১০ বছরের প্রশ্ন সমাধান

বিগত ১০ বছরের সকল বিশ্ববিদ্যালয়ের প্রশণ সমাধান

উচ্চ মাধ্যমিক পাশ করে শিক্ষার্থীরা পড়ে এক মহা দুশ্চিন্তায়, প্রশ্ন শুরু হয় কিভাবে প্রস্তুতি নিব?পরবর্তী পড়াশোনার জন্য কোন বিশ্ববিদ্যালয় ভর্তি হব? বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য কি কি প্রস্তুতি নেয়া উচিৎ ?

কোথা থেকে পাবো এর প্রস্তুতি? এ প্রশ্নের সমাধান এর জন্য কোচিং সেন্টারের বিজনেস এবং নানা ধরনের হয়রানির শিকার হচ্ছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের প্রকৃত প্রয়োজন আজ পর্যন্ত কেউ বুঝতে পারেনি ।

বড় ভাইদের পরামর্শ, শিক্ষকদের পরামর্শ, ফ্যামিলির বাধ্যবাধকতা সবকিছু মিলিয়ে একজন শিক্ষার্থীকে সিদ্ধান্ত নিতে হয় আসলে আমি কিভাবে প্রস্তুতি নিব ?

একজন মধ্যবিত্ত মেধাবী শিক্ষার্থীর পক্ষে চাইলেই সব ধরনের বইগুলো সংগ্রহ করে পড়াশোনা করা হয়তো সম্ভব না। কিন্তু সে চাইলে অনলাইনে ঘরে বসেই প্রস্তুতি নিতে পারে।

গ্রামের অজ-পাড়া গাঁয়ের মেধাবী ছাত্রটি চাইলেই পারে না ঢাকায় এসে কোন কোচিং সেন্টারে ভর্তি হয়ে বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি নিতে । যথেষ্ট মেধা থাকা স্বত্তেও পারেনা বাংলাদেশের সর্বোচ্চ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে।

কিন্তু ডিজিটাল যুগে আমরা কেন পিছিয়ে থাকব। শিক্ষার্থীদের কল্যাণে সকল বিশ্ববিদ্যালয়ের সকল প্রশ্ন সমাধান যুক্ত করে দিয়েছি অনলাইনে ।শুধু তাই নয় একজন শিক্ষার্থী এখান থেকে পড়াশোনা করে সে যথেষ্ট জ্ঞান অর্জন করতে পারবে এবং জানতে পারবে পরীক্ষার জন্য সে কতটুকু প্রস্তুত!

একজন শিক্ষার্থী অনলাইনের মাধ্যমে পড়াশোনা করে সে নিজেই যাচাই করতে পারবে তার পরীক্ষা প্রস্তুতি। স্যাট একাডেমি মডেল টেস্ট ও এক্সাম সিস্টেম এর মাধ্যমে বিশ্ববিদ্যালয় প্রশ্ন,প্রশ্নের ক্যাটাগরি, প্রশ্নের ধরণ, সময়, সম্পর্কে জানতে পারবে ও অন্যান্য প্রস্তুতি নিতে পারবে।

https://sattacademy.com/admission/