আসুন গল্পে গল্পে ইংরেজি শিখি

জসিম Corn Soup, Toast, Beef, Butter, Bread এসব Food খেতে অনেক like করে। But এগুলোর জন্য অনেক Money দরকার। তার Friend তাকে  Advice করল Politics করে Poverty দূূর করে  life  Progress করতে। ব্যাপারটি Research করে সে News টা  wife  কে জানিয়ে Permission নিতে গেলে তার wife  Anger করে বাড়ির Equipment, Furniture, Machinery সব Damage করে ফেলল। পরদিন তার wife  তাকে Baggage, Luggage দিয়ে বাসা থেকে বের করে দিল। তার Chaos করার Courage নেই, Patience নিয়ে বাসা থেকে বের হয়ে গেল।

then সে Publicity এবং Advertising করে Information টি সবাইকে জানাতে গেল।  But তার Luck -এতই  bad যে, সবাই তাকে  Fun মনে করল।

দুঃখটা কাটানোর জন্য সে কক্সবাজারের Scenery দেখতে গেল। Sand এর উপর বসে বিরহের Music শুনতে লাগল। হঠাৎ Sunshine  বন্ধ হয়ে Thunder এবং Lightning শুরু হল। ভেজা Weather এ বাইরে থাকতে থাকতে তার Mumps, Measles হয়ে গেল। তার এখন একটা Accommodation দরকার। next day একজন Poetry লেখক জসিম কে বাসায় নিয়ে যায় তার baby   কে  পড়ানোর জন্য। শর্ত দিল তাকে Vocabulary পড়াতে হবে, Homework করাতে হবে। পাশাপাশি Physics, Mathematics আর Economics পড়াতে হবে। Leisure এ সে Travel করে। তবু তার  এই alone জীবনে সে তার girl friend কে   খুব miss  করে!

 

You may also like...

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.