বিশ্বসেরা ৬টি ফাউন্ডেশন

ত্বকের কালো দাগ , ব্রণের দাগ ঢেকে মসৃণ ত্বক পাওয়ার জন্য ফাউন্ডেশন ব্যবহার করা হয় । যেকোনো ভারী সাজ তো বটে হালকা সাজেও নারীরা ফাউন্ডেশন ব্যবহার করে থাকেন । ত্বকের ধরণ অনুযায়ী ফাউন্ডেশন ব্যবহার করা হয় । বাজারে নানান ব্র্যান্ডের ফাউন্ডেশন কিনতে পাওয়া যায় । এত ফাউন্ডেশনের মধ্যে সেরা কিছু ফাউন্ডেশন নিয়ে আজকের এই ফিচার ।

১। রেভলন কালারস্টে ফাউন্ডেশন

এই ফাউন্ডেশনটি মিশ্র ত্বক থেকে তৈলাক্ত ত্বক সবধরণের ত্বকের জন্য প্রযোজ্য । ত্বকে ম্যাট ফিনিষ এনে দেয় , কোনো তেলতেলে ভাব নেই এমনকি এটি ত্বককে ব্ল্যাক হেডস থেকে রক্ষা করে থাকে । ত্বকে কোনো প্রকার ছাপ ছাড়া দীর্ঘ সময় ত্বকে ফাউন্ডেশন ধরে রাখে ।

২। মেবেলাইন ফিট মি ম্যাট

বিশ্বখ্যাত ব্র্যান্ড মেবেলাইন ফিট মি ম্যাট ফাউন্ডেশনটি সব ধরণের ত্বকের সাথে মানিয়ে যায় । হালকা এই ফাউন্ডেশনটি খুব সহজে ত্বকের সাথে মিশে যায় । ব্রণপ্রবণ তৈলাক্ত ত্বকের জন্য এটি একটি আর্দশ ফাউন্ডেশন । এটি ত্বক থেকে অতিরিক্ত তেল শুষে ব্রণ হওয়া প্রতিরোধ করে থাকে । ডার্মাটোলজিস্ট দ্বারা এটি পরীক্ষিত , তাই নির্ভাবনায় ব্যবহার করতে পারেন ।

৩। লোরিয়াল ট্রু ম্যাচ সুপার ব্লেন্ডেবল মেকআপ

এসপিএফ ১৭ সমৃদ্ধ এই ফাউন্ডেশনটি সবধরনের ত্বকের সাথে মানিয়ে যায় । অনেকগুলো শেডে পাওয়া যায় এটি । মেকআপে ন্যাচারাল লুক পেতে চাইলে এই ফাউন্ডেশনটি ব্যবহার করতে পারেন । তবে এটি দিয়ে ভারী মেকআপ করা কিছুটা কঠিন । ভারী মেকআপ করতে চাইলে এর সাথে অন্যান্য প্রোডাক্ট ব্যবহার করা উচিত ।

৪। নিউট্রোজেনা নারিশিং লং ওয়ার মেকআপ

অ্যান্টি অক্সিডেন্ট , ভিটামিন এ , সি , ই এবং সয়া সমৃদ্ধ এই ফাউন্ডেশনটি নিখুঁত পেতে সাহায্য করে । পরীক্ষিত হয়েছে চার সপ্তাহের মধ্যে এটি ত্বকের টেক্সচার অনেক উন্নত করে ।

৫। নিক্স মিনারেল স্টিক ফাউন্ডেশন

হালকা এই ফাউন্ডেশনটি ত্বকে খুব সহজে মিশে যায় । প্রতিদিন ব্যবহারের জন্য এটি একটি আর্দশ ফাউন্ডেশন । কনট্যুরিং করতে চাইলে এটি ব্যবহার করতে পারেন । ফাউন্ডেশন এবং কন্যটুরিং উভয়ের কাজ করে দেবে এই একটি ফাউন্ডেশন ।

৬। রেভলন কালারস্টে হুইপড ফাউন্ডেশন

রেভলোনের এই ফাউন্ডেশনটি দীর্ঘসময় ত্বকে স্থায়ী হয় । এটি ত্বকে মসৃণ একটি ফিনিশিং এনে দেয় । তবে কাঁচের বোতল হওয়ায় ভ্রমণে বহনে ব্যবহারে সর্তক থাকা উচিত ।

You may also like...

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.