বিশ্বের সবচাইতে ব্যয়বহুল ১০ টি ডোমেইন নেম!

বর্তমান প্রযুক্তির যুগে ডোমেইন ক্রয়-বিক্রয় একটি জনপ্রিয় এবং লাভজনক ব্যবসা হয়ে উঠেছে। মাত্র কয়েক বছর পূর্বে বাংলাদেশে হাতে-গণা দুই চারটি ডোমেন কোম্পানি ছাড়া আর কোন ডোমেইন রিসেলার ছিল না, কিন্তু প্রযুক্তির উন্নতি ও বিকাশের সাথে সাথে বাংলাদেশেও ডোমেইন ব্যবসাটা বেশ জনপ্রিয় হয়েছে উঠেছে। ইন্টারনেটে বাংলাদেশী ডোমেইন কোম্পানি লিখে সার্চ দিলেই কয়েকশত ডোমেইন কোম্পানি পেয়ে যাবেন।
অনেকেই আমার কাছে বেশ কয়েকবার প্রশ্ন করেছিলেন যে, তাদের ক্রেডিট কার্ড না থাকায় বিদেশী কোম্পানির কাছ থেকে ডোমেন কিনতে পারছেন। এ ক্ষেত্রে বাংলাদেশের কোন কোম্পানি থেকে ডোমেন নিলে ভাল হবে? এ প্রশ্নের জবাব নিয়ে পরবর্তী কোন পোষ্টে বিস্তারিত আলোচনা করব। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব যেখানে মাত্র ৳১০ ডলারে ভালমানের ডোমেইন পাওয়া যায় সেখানে টপ লেভেলের কোম্পানীগুলি কত মিলিয়ন মিলিয়ন ডলারে ডোমেন ক্রয় করেছে।
  1. Insurance.com : এই কোম্পানিটি ডোমেইন ক্রয়ের তালিকা শীর্ষে অবস্থান করছে। এরা বিভিন্ন বিষয়ে ইন্সুরেন্স প্রদান করে থাকে। তারা এই ডোমেইনটি ২০১০ সালে $35.6 মিলিয়ন ডলার দামে ক্রয় করে। এটিই সবচেয়ে বেশী দামে কিনা ডোমেইন নেম।
  2. VacationRentals.com : ইন্সুরেন্স এর পরেই অবস্থান করছে এ ডোমেইন নেমটি। ব্যবসায়িক কোম্পানিটি ২০০৭ সালে $35 মিলিয়ন ডলারে এই ডোমেনটি ক্রয় করে বিশ্বের সবচেয়ে দামি ডোমেইনের ২য় স্থানে রয়েছে।
  3. PrivateJet.com : এ ব্যবসায়িক কোম্পানি ২০১২ সালে $30.18 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটি একটি এয়ারক্রাফ্ট ট্রাভেল এজেন্সি।
  4. Internet.com : এ কোম্পানিটি ২০০৯ সালে $18 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এ কোম্পানি ইন্টারনেট বিষয়ে সকল ধরনের ব্যবসা করে থাকে। তারা বিভিন্ন ধরনের ডোমেইনও বিক্রয় করে থাকে।
  5. 360.com : এটি ২০১৫ সালে $17 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটি একটি চায়না কোম্পানি। বিভিন্ন ধরনের ওয়েব প্রোগ্রামিং এবং সফটওয়ার সংক্রান্ত ব্যবসায়িক প্রতিষ্টান।
  6. Insure.com : এটি ২০০৯ সালে $16 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটি অনলাইন সার্ভিসিং এবং টেকনোলজি সংক্রান্ত কোম্পানি।
  7. Fund.com : এটি ২০০৮ সালে $14.9 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটি সম্ভবত টেলিগ্রাফ সংক্রান্ত কোম্পানি। এ ডোমেইনটি বর্তমানে অচল অবস্থায় আছে।
  8. Hotels.com : এটি ২০০১ সালে $১১ মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটিও এক ধরনের ট্রাভেল এজেন্সি। তাছাড়া অনলাইনের মাধ্যমে বিভিন্ন দেশের বিখ্যাত হোটেল গুলিতে আবাসিক ভিত্তিতে হোটেল বুক দেয়া হয়ে থাকে।
  9. hospital.com :
  10. ambulancec.com :
 

You may also like...

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.